May 20, 2024, 5:14 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

সুপ্রিম কোর্ট: জম্মু-কাশ্মিরে আর কতোদিন নিষেধাজ্ঞা থাকবে

সুপ্রিম কোর্ট: জম্মু-কাশ্মিরে আর কতোদিন নিষেধাজ্ঞা থাকবে

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মিরে চলমান নিষেধাজ্ঞা নিয়ে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে পড়েছে প্রদেশটির সরকার। আর কতো দিন সেখানে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে তা জানতে চেয়েছেন আদালত। এ সময় জাতীয় স্বার্থে নিষেধাজ্ঞা জারি করা হলেও বিষয়টি নিয়মিত পুনর্বিবেচনা করা উচিত বলে উল্লেখ করেন আদালত।

 

গতকাল সুপ্রিম কোর্টের বিচারপতি এন ভি রামানার নেতৃত্বাধীন তিন বিচারপতির সমন্বিত বেঞ্চ কাশ্মিরের প্রায় দুই মাসের অচলাবস্থা নিয়ে সরকারের সুস্পষ্ট মনোভাব জানতে চান। তারা নিষেধাজ্ঞা তুলে নেয়া এবং ইন্টারনেট পরিষেবার চালু করার ব্যাপারে জানতে চান।

 

জবাবে সরকার পক্ষের আইনজীবীরা কাশ্মিরের প্রায় সব জায়গায় যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়ার কথা জানান। ল্যান্ডলাইন ও পোস্টপেইড মোবাইলও চালু রয়েছে বলে দাবি করেন তারা। তাছাড়া নিষেধাজ্ঞা নিয়মিত পুনর্বিবেচনা করা হচ্ছে বলেও জানান সরকারি কৌঁসুলিরা। তবে সীমান্তবর্তী সমস্যা প্রতিরোধ করার জন্যে ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছে বলে উল্লেখ করা হয়।

 

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু-কাশ্মির থেকে ৩৭০ ধারা বাতিল করা হয়। এরপর থেকেই সেখানে নিরাপত্তার কড়াকড়ি চলছে।

Share Button

     এ জাতীয় আরো খবর